1. saradeshprotidin.com : saradeshprotidin.com :
  2. egor932@lotofkning.com : arlethawoodd850 :
জাবিতে কর্মসংস্থানের স্ব-মূল্যায়নভিত্তিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত - সারাদেশ প্রতিদিন
বিজ্ঞপ্তি:

সারাদেশে সংবাদ কর্মী নিয়োগ চলছে। যোগাযোগ : 01639285393,  Mail: mjamalkg92@gmail.com

 
শিরোনাম:
বিচারের দাবিতে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা নাগরপুরের রাজপথে বিনা প্রতিদ্বন্দ্বিতায় লালমনিরহাট সদর উপজেলা লতিফা বেগম মহিলা ভাইস চেয়ারম্যান  ফুলবাড়ি উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনি প্রতিক বরাদ্দ নাগরপুরে এক নারীর মরদেহ উদ্ধার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৬ কুড়িগ্রামে তাপদাহে মানুষের মাঝে পানি দিলেন হাজি দুলাল লালমনিরহাটে মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রমিক দিবস উপলক্ষে ফুলবাড়ীতে শ্রমিক কল্যানের শোভাযাত্রা অনুষ্ঠিত লালমনিরহাটে শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে লালমনিরহাটে তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করল বিএনপি

জাবিতে কর্মসংস্থানের স্ব-মূল্যায়নভিত্তিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫১ বার পড়া হয়েছে

 

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের সহযোগিতায় “Employability Masterclass and Self Assessment” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১২ ফেব্রুয়ারি (সোমবার) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটরিয়ামে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। নির্বাচিত প্রশিক্ষণার্থীদের জন্য ব্রিটিশ কাউন্সিলের সহায়তায় ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধি, ফ্রিল্যান্সিং এবং কর্ম দক্ষতা বৃদ্ধিসহ ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধির প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

উদ্বোধনকালে অনুষ্ঠানের প্রধান অতিথি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক বলেন, ‘শিক্ষার্থীদের একাডেমিক পড়ালেখার পাশাপাশি বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে অনেক শিক্ষার্থী কীভাবে তার কর্মজীবন শুরু করবে, সে সম্পর্কে দ্বিধান্বিত থাকেন। এ ধরনের প্রশিক্ষণ কর্মশালা কর্মজীবন সম্পর্কে দিকনির্দেশনা দিতে বিশেষ সহায়ক হয়। শিক্ষার্থীরা প্রশিক্ষণ কর্মশালা থেকে টেকশই ভবিষ্যত কর্মপরিকল্পনা গ্রহণ করার মাধ্যমে যোগ্য হিসেবে দেশ, জাতি ও মানুষের জন্য কাজ করবেন।’

শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের অতিরিক্ত পরিচালক ও ফিউচার নেশন স্কিল ডেভলপমেন্ট-এর ফ্যাকাল্টি ফোকাল ড. আফসানা হকের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন শরিফ মাহমুদ খান।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ। তিনি বলেন, একটি দক্ষ জাতি গঠনে শিক্ষার্থীদের প্রশিক্ষিত করার কোনো বিকল্প নেই। ক্যারিয়ারভিত্তিক এই কর্মশালা শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফিচার নেশনের কমিউনিকেশনস্ ম্যানেজার দিলরুবা আখতার, গ্রামীন ফোনের প্রজেক্ট ম্যানেজার দেবাশীষ রায় ও সোশ্যাল ইমপেক্ট এ্যাফেয়ার্সের পরিচালক ফারহানা ইসলাম উপস্থিত ছিলেন।

ইউএনডিপি, ফিউচার নেশন, বিডা, গ্রামীণ ফোনের যৌথ আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্য থেকে এক হাজারেরও বেশি প্রশিক্ষণার্থীকে নির্বাচিত করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সকল স্বত্বঃ দৈনিক সারাদেশ প্রতিদিন কতৃক সংরক্ষিত
Design & Development By HosterCube Ltd.