1. saradeshprotidin.com : saradeshprotidin.com :
  2. egor932@lotofkning.com : arlethawoodd850 :
সুইডেনে আবারো কুরআনের অবমাননা, মুসলিম বিশ্বের নিন্দা - সারাদেশ প্রতিদিন
বিজ্ঞপ্তি:

সারাদেশে সংবাদ কর্মী নিয়োগ চলছে। যোগাযোগ : 01639285393,  Mail: mjamalkg92@gmail.com

 
শিরোনাম:
নাগরপুরে এক নারীর মরদেহ উদ্ধার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৬ কুড়িগ্রামে তাপদাহে মানুষের মাঝে পানি দিলেন হাজি দুলাল লালমনিরহাটে মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রমিক দিবস উপলক্ষে ফুলবাড়ীতে শ্রমিক কল্যানের শোভাযাত্রা অনুষ্ঠিত লালমনিরহাটে শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে লালমনিরহাটে তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও স্যালাইন বিতরণ করল বিএনপি হোমনায় হিটস্ট্রোকে চার গরুর মৃত্যুতে এলাকায় আতংক টাঙ্গাইল ডিবি পুলিশের মাদক বিরোধী অভিযান লালমনিরহাটে জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মীর বিএনপিতে যোগদান অনুষ্ঠিত

সুইডেনে আবারো কুরআনের অবমাননা, মুসলিম বিশ্বের নিন্দা

  • আপডেটের সময় : শনিবার, ১ জুলাই, ২০২৩
  • ২৩২ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :

সুইডেনে আবারো কুরআনের অবমাননা, মুসলিম বিশ্বের নিন্দা।

সুইডেনের রাজধানী স্টকহোমে বুধবার একটি বড় মসজিদের সামনে ইরাক নাগরিক কর্তৃক কুরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়েছে সৌদি আরব। সৌদির সঙ্গে একাত্মতা প্রকাশ করে দেশটির সঙ্গে যোগ দিয়েছে বিশ্বের অন্যান্য মুসলিম সম্প্রদায়।

পবিত্র ঈদুল আজহার দিন সুইডেনে একই ঘটনা ঘটল। এদিকে কুরআন পোড়ানোর ঘটনায় ইরাক সরকার এক বিবৃতিতে তীব্র নিন্দা জানিয়েছে।
কী কারণে কুরআন পোড়ানো হয়েছে তার জবাব চেয়েছেন ইরাকের প্রধানমন্ত্রী। এজন্য সুইডিশ রাষ্ট্রদূতকে ডেকে ব্যাখ্যা চেয়েছে ইরাকের পররাষ্ট্রমন্ত্রণালয়।

তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান এ ঘটনার নিন্দা জানিয়েছেন।

এদিকে সুইডেনে কুরআন পোড়ানোর ঘটনায় আগামী সপ্তাহে মিটিং ডেকেছে ইসলামিক কোঅপারেশন সংস্থা। জেদ্দাতে এ সভা অনুষ্ঠিত হবে। এতে সৌদি আরব এবং ইসলামিক সামিটের সভাপতিকে আহ্বান জানানো হয়েছে।

কয়েক বছর আগে ইরাক থেকে পালিয়ে সুইডেনে আসেন ৩৭ বছর বয়সী সালওয়াল মোমিকা। বুধবার তিনি ব্যাপক পুলিশ সদস্যের উপস্থিতিতে রাজধানী স্কটহোমে একটি মসজিদের সামনে পবিত্র কুরআনের কয়েকটি পেইজ পুড়িয়ে ফেলেন।

মুক্ত মত প্রকাশের স্বাধীনতা হিসেবে পুলিশ তাকে কুরআন পোড়ানোর অনুমতি দেয়। কুরআন পোড়ানোর পর পুলিশ এ ঘটনা তদন্তের কথা জানালে মুসলিম বিশ্ব ক্ষোভে ফেটে পড়ে।
কুরআন পোড়ানোর ঘটনা সুইডেনে নতুন কিছু নয়। চলতি বছরের জানুয়ারিতে সুইডেনের উগ্র ডানপন্থি দলের এক নেতা স্কটহোমে তুরস্ক দূতাবাসের সামনে কুরআন পোড়ায়। এ ঘটনায় মুসলিম বিশ্ব নিন্দা জানায়।
সুইডিশ প্রধানমন্ত্রী উলফ ক্রিস্টারসন এ ঘটনার পর বলেন, কুরআন পোড়ানোর ক্ষেত্রে আইনগত অনুমতি রয়েছে। তবে এ কাজ উপযুক্ত হয়নি। কুরআন পোড়ানোর অনুমতি দেওয়া বা না দেওয়া পুলিশের উপর নির্ভর করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
সকল স্বত্বঃ দৈনিক সারাদেশ প্রতিদিন কতৃক সংরক্ষিত
Design & Development By HosterCube Ltd.